(http://www.alokitobangladesh.com/uploads/news/youtube3.jpg)
ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবের জনপ্রিয়তা বেড়েই চলেছে। সম্প্রতি ইউটিউব ব্র্যান্ডকাস্ট নামের একটি অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী সুজান ওজসিসকি জানিয়েছেন, প্রতি মাসে ১৮০ কোটি মানুষ প্ল্যাটর্ফমটিতে ভিডিও দেখেন। অনুষ্ঠানে তিনি আরও জানান, স্মার্টটিভিতে প্রতিদিন ইউটিউব দেখা হয় ১৫ কোটি ঘণ্টা। গেল বছর ১৫০ কোটি ব্যবহারকারী লগইন করে ইউটিউব ব্যবহার করত। এই সংখ্যা এক বছরের মধ্যেই ৩০ কোটি বৃদ্ধি পেয়েছে। তবে লগইন করা ছাড়া কত সংখ্যক মানুষ ইউটিউব ব্যবহার করে, সে সম্পর্কে কোনো তথ্য জানাননি তিনি। বর্তমানে ভিডিও শেয়ারিংয়ের পাশাপাশি নিজস্ব কনটেন্ট তৈরির দিকেও নজর দিয়েছে ইউটিউব। এছাড়া শিশুদের জন্য ইউটিউব কিড নামে বিশেষ একটি সংস্করণ আনা হয়েছে। প্রায় ১০ হাজার কর্মী ইউটিউব কিডসের ভিডিওগুলোর ওপর নজর রাখেন। যেন শিশুদের কাছে অনুপযোগী কনটেন্ট না পৌঁছে।